কিভাবে ব্লগ লেখক ডট কমে আর্টিকেল লিখবেন দেখে নিন

এই আর্টিকেল টি পড়লে আপনি বুঝতে পারবেন, কিভাবে ব্লগ লেখক ডট কমে আর্টিকেল লিখতে হয়।

কিভাবে ব্লগ লেখক ডট কমে আর্টিকেল লিখবেন দেখে নিন

প্রথমে আপনার একাউন্ট এ লগইন করুন। তারপর আপনার ড্যাশবোর্ডে যেয়ে "পোস্ট করুন" বাটনে ক্লিক করুন। আপনি ইচ্ছা করলে উপরের হেডার থেকে ভাষা চেঞ্জ করে নিতে পারেন।

আমি বাংলাতে দেখাচ্ছি। "পোস্ট করুন" বাটনে ক্লিক করলে আপনার সামনে একটা পেজ আসবে অথবা একট পপআপ স্ক্রিন আসবে। সেখান থেকে "আর্টিকেল" ক্লিক করুন। এবার আপনি আর্টিকেল লেখার জন্য প্রস্তুত।

এখানেই আপনার কাঙ্খিত আর্টিকেল টি লিখতে হবে। এখান থেকে "টাইটেল" এর ঘরে আপনার আর্টিকেল এর  টাইটেল দিবেন। এবং "স্লাগ" এর ঘরে আপনার আর্টিকেল এর টাইটেল টা বসিয়ে দিবেন।

তারপর আছে "সারসংক্ষেপ & ডেসক্রিপশন" এই ঘরে আপনার আর্টিকেল এর মূল বিষয় গুলো এখানে সংক্ষেপে দিয়ে দিবেন। এরপর যেটা আছে সেটা হল "কীওয়ার্ডস (মেটা ট্যাগ)" এই ঘরে আপনার আর্টিকেল অনুযায়ী কিছু মেটা কীওয়ার্ডস (মেটা ট্যাগ) দিবেন।

তারপর আপনি দেখতে পাবেন "ট্যাগ" এই ঘরে আপনি আপনার আর্টিকেল অনুযায়ী কিছু ট্যাগ দিবেন। আমি মূল বিষয় গুলো দেখাচ্ছি, আপনি ইচ্ছা করলে ঐচ্ছিক বিষয় গুলো ও দিতে পারেন। নিচের ছবিটি দেখুন।

তারপর যে ঘরটি আছে সেটা হল "কনটেন্ট" এই ঘরে আপনার মূল আর্টিকেল টি লিখবেন। মনে রাখবেন, আপনার আর্টিকেল টি ইউনিক হতে হবে কোন প্রকার কপি-পেস্ট আর্টিকেল ব্লগ লেখক ডট কম গ্রহন করবেনা।

এরপর ডান পাশে উপরে দেখুন লেখা আছে "ইমেজ" এখানে আপনার আর্টিকেল এর মূল ইমেজ বা ছবি সেট করবেন। এই ছবিটি আপনার আর্টিকেল এর থাম্বনেইল হবে সুতারাং আর্টিকেল এর সাথে মিল রেখে সুন্দর একটা ছবি এখানে সেট করুন।

আর্টিকেলে ছবি সেট করার জন্য আপনাকে অবশ্যই কপিরাইট মুক্ত ছবি সেট করতে হবে। কপিরাইট মুক্ত ছবি ডাউনলোড করতে হলে আপনি পিক্সেল থেকে ডাউনলোড করতে পারেন।

তারপর নিচের দিকে দেখুন ভাষা, এবং আছে। এখান থেকে ভাষার জাইগা বাংলা ভাষা নির্বাচন করুন। এবং আর্টিকেল অনুযায়ী নির্বাচন করুন। সবকিছু ঠিকঠাক থাকলে নিচের "জমা দিন" বাটনে ক্লিক করে আপনার আর্টিকেল রিভিউ এর জন্য জমা দিন।

বিঃদ্রঃ আমি আর্টিকেল লেখার মূল বিষয় গুলো দেখিয়েছি এই বিষয় গুলো আপনার আর্টিকেলে বাধ্যতামূলক দিতেই হবে। আপনি ইচ্ছা করলে ঐচ্ছিক বিষয় গুলো ও দিতে পারেন। আর্টিকেল টি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ ।

তোফায়েল আমিন